ubuntu-l10n-bn team mailing list archive

Re: পাইথন ফরম্যাট স্ট্রিং এরর- জরুরী সাহায্য দরকার

সারিম ভাই,
তারেক ভাইয়ের কথায় যা বুঝেছিলাম, আপনার কথায় তা পুরাই আউলে যাচ্ছে। আপনি কি
তাহলে বলছেন যে %1$s, %2$s এগুলো লিখে কাজ করা যাবে না (বা করা ঠিক না)?

%1$s বলতে বোঝাবে প্রথম প্যারামিটার
> %2$s বলতে বোঝাবে দ্বিতীয় প্যারামিটার
>
> স্বাভাবিক ভাবে %s দিয়েও প্যারামিটার এর রিপ্লেসমেন্ট করা যায়। কিন্তু
> বিভিন্ন ক্ষেত্রে স্ট্রিং এ এদের অর্ডার পরিবর্তন করার জন্য %1$s এভাবে করা
> হয়। এক্ষেত্রে অর্ডার পরিবর্তন হলেও স্ট্রিং এর কোন সমস্যা হবে না।

এটুকু তো ঠিক আছে, তাই না? আমি কিন্তু অনেক অনুবাদেই এগুলো ব্যবহার হতে
দেখেছি, এবং ব্যবহার করতেও পেরেছি। এবারই শুধু এরর পাচ্ছি।

Best regards-
*Md. Jamal Uddin
*Gazipur 1751, Bangladesh*
FOSS Bangladesh Volunteer